ঢাকা, সোমবার, ২০ মে, ২০২৪

নবাবগঞ্জে পুকুর থেকে কলেজ ছাত্রের লাশ উদ্ধার

ঢাকার নবাবগঞ্জ উপজেলায় নিখোঁজের ১৫দিন পরে পুকুর থেকে হৃদয় হোসেন (১৭) নামে এক কলেজ ছাত্রের লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার দিবাগত রাত আড়াইটায় উপজেলার আরঘোষাইল গ্রামের একটি পরিত্যক্ত পুকুর থেকে ওই ছাত্রর লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় শাওন মোল্লা (২০) নামে একজনকে আটক করেছে পুলিশ। নিহত হৃদয় হোসেন নবাবগঞ্জ উপজেলার ঘোষাইল গ্রামের সৌদি প্রবাসী নজরুল ইসলামের ছেলে এবং শিকারীপাড়া তোফাজ্জল হোসেন ডিগ্রী কলেজের এইচএসসি ১ম বর্ষের ছাত্র। এ ঘটনায় আটককৃত শাওন মোল্লা উপজেলার আরঘোষাইল এলাকার সাইদুল মোল্লার ছেলে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাওন হত্যার দায় পুলিশের কাছে স্বীকার করেছে। রোববার নিহত হৃদয়ের মা বাদি হয়ে নবাবগঞ্জ থানায় একটি মামলা করেছে।
পুলিশ ও মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ১৪ নভেম্বর বিকালে হৃদয় ঘুরতে যাওয়ায় কথা বলে বাসা থেকে বের হয়। রাত ১০টা সময় হৃদয়ের মা ছেলের মোবাইলে ফোন করলে মোবাইল বন্ধ পায়। অনেক খোঁজাখুজির পরও ছেলেকে না পেয়ে ১৭ নভেম্বর হৃদয়ের মা নবাবগঞ্জ থানায় জিডি করে। ২২ নভেম্বর হৃদয়ের মোবাইল নম্বর থেকে অজ্ঞাতনামা একজন তাঁর মায়ের মোবাইলে ফোন করে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে এবং এ বিষয়টি কাউকে জানালে হৃদয়কে মেরে ফেলবে বলে হুমকি দেয়। হৃদয়ের মা অপহরণকারীদের ১০ হাজার টাকা বিকাশ করে। ২৭ নভেম্বর পুনরায় অপহরণকারীরা বিকাশে টাকা পাঠাতে বললে হৃদয়ের মা বিষয়টি পুলিশে জানায়। পুলিশের পরামর্শে অপহরণকারীদের দেওয়া বিকাশ নম্বরে টাকা পাঠালে ওই বিকাশ নাম্বারটিতে ফোন দিয়ে জানা যায় দোকানটি উপজেলার বারুয়াখালী বাজারের। ওই দিন সন্ধ্যায় দোকান থেকে টাকা তুলতে এলে ওৎ পেতে থাকা পুলিশ শাওন মোল্লাকে আটক করে। পরে তার দেওয়া তথ্যমতে আরঘোষাইলের মহিন বেপারীর পরিত্যক্ত পুকুরের কচুরী পানার নিচ থেকে হৃদয়ের গলিত লাশ উদ্ধার করে পুলিশ।
নিহতের মা ময়না বেগম বলেন, আমার ছেলেকে শাওন ও তার দলের লোকজন পরিকল্পিতভাবে হত্যা করেছে। আমি ওদের ফাঁসি চাই।
এ বিষয়ে নবাবগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম শেখ বলেন, অাটককৃত শাওনকে হত্যা মামলায় তিন দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। সুরতহাল শেষে লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মিটর্ফোড হাসপতালে পাঠানো হয়েছে। হত্যাকাণ্ডের সাথে যারা জড়িত তাদেরকে অাটকের চেষ্টা চলছে।
ads

Our Facebook Page